১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৮:৫৭ শনিবার
শিরোনামঃ
নিরব-স্পর্শিয়ার সায়েন্স ফিকশন সিনেমা ‌`জল কিরণ বাকেরগঞ্জে অস্ত্র মাদক জালটাকা সহ একাধিক মামলার আসামি কে বাচাতে অপপ্রচার, বিব্রত উপজেলা যুবদল ও স্থানীয়রা নওগাঁর রাণীনগরের খেটে-খাওয়া নিম্ম আয়ের মানুষদের মাঝে স্বস্তি ফিরেছে টিসিবিতে জেলা প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন চেয়ারম্যান মঞ্জুর মোরশেদ লালমোহন তজুমদ্দিন এ শান্তির রূপ দিয়েছেন এমপি শাওন: স্বরাষ্ট্রমন্ত্রী বালাগঞ্জে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা আজ এস আর মাল্টিমিডিয়া’র ৫ম বর্ষপূর্তি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ষ্টার এ্যাওয়ার্ড ২০২১ বাকেরগঞ্জ মহাসড়কে অবৈধ দোকান সরাতে পারছে না প্রশাসন, চাঁদা নেয় প্রভাবশালীরা নওগাঁর বদলগাছীতে সার ডিলার এবং কৃষি অফিসের কারসাজিতে কৃষক দিশেহারা সিলেটে শুরু হলো দুই দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব আন্তর্জাতিক সেমিনারে দুবাই যাচ্ছেন ডা. এম মোকতার হোসেন ও ডা. ইব্রাহিম মাসুম বিল্লাহ

পটুয়াখালীর পাংগাশিয়ায় প্রধান শিক্ষকের দুর্নীতি! পকেট কমিটি করে পকেট ভারির অপচেষ্টা

নিজস্ব প্রতিবেদক :খান মেহেদী
  • Update Time : শনিবার, জানুয়ারি ৮, ২০২২,
  • 575 Time View

নিজস্ব প্রতিবেদক :খান মেহেদী

নীতিমালা উপেক্ষা করে পটুয়াখালীর দুমকি উপজেলার পাংগাশিয়া নব আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের অপচেষ্টার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন জমি দাতা সদস্য মোঃ আমিনুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি,উপজেলা শিক্ষা অফিসার, পটুয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিগ্যাল নোটিশ করেছেন।

এছাড়াও, ৮ জানুয়ারি প্রতিষ্ঠাকালীন জমি দাতা সদস্য মোঃ আমিনুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান উপজেলা শিক্ষা কমিটির সভাপতি বরাবর প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোকজন দিয়ে একটি পকেট কমিটি গঠনের অপচেষ্টা চালাচ্ছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন জমি দাতা সদস্য ওই পকেট কমিটি করার অপচেষ্টা কারীদের বিরুদ্ধে অবিলম্বে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

তিনি আরো জানান, ৪০ নং পাংগাশিয়া নব – আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাকালীন জমিদাতা সদস্য হিসেবে আছি। উল্লেখ্য যে, প্রতিষ্ঠাকালীন ৫০ শতাংশ জমি আমি প্রদান করি। কিন্তুু বর্তমান বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির মেয়াদ শেষ হওয়ার নতুন কমিটি গঠনের কার্যক্রম শুরু করেন। বিশ্বস্ত সূত্রে জানা যায় যে ২০১৮/ ২০১৯ অর্থ বছরে স্কুলের ভবন পূর্ন নির্মানের জন্য দরপত্র বিক্রি হয়। বর্তমানে স্কুলটির পুরাতন ভবন ভেঙ্গে নতুন ভবনের কাজ চলমান থাকা সত্ত্বেও ২০২০/২০২১ অর্থ বছরে ক্ষুদ্র মেরামতের জন্য দুই লক্ষ টাকা সরকারি বরাদ্ধ হয়। যেহেতু স্কুলের পুরাতন ভবন নেই তাই উক্ত টাকা প্রধান শিক্ষক ও বর্তমান কমিটির দুই মেয়াদ পূর্ন হওয়া সভাপতি আব্দুর জব্বার হাওলাদার আত্মসাতের সুবিধার্থে ও তাদের গোপনীয়তা রক্ষার্থে সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির নীতিমালা ২০১৯ উপেক্ষা করে পকেট কমিটি গঠন করার লক্ষে জমি দাতাদের ভোটার তালিকা না করিয়া এবং জমি দাতাদের সমন্বয় রেজুলেশন না নিয়া বে – আইনি ভাবে প্রতিষ্ঠাকালীন জমিদাতা হিসেবে আমার নাম বাদ দেওয়ার ষড়যন্ত্র করে কৌশলে বর্তমান কমিটির সভাপতির ছোট ভাই আ: সালাম হাওলাদারকে দিয়ে বিদ্যালয় থেকে প্রায় ১ কিলোমিটার দুরে এক শতাংশ জমি দেখিয়ে বিদ্যালয়ে আসন্ন নতুন কমিটির জমি দাতা সদস্য হিসেবে অনৈতিক ভাবে সভাপতি করার চেষ্টা চালাচ্ছেন। যাহা কমিটি গঠনের বিধিমালা লংঘিত হচ্ছে।

এমন পরিস্থিতিতে সকল সরযন্ত্র ও দুর্নীতি বাজদের চিহ্নিত করে একটি নিরপেক্ষ কমিটি গঠনের দাবি জানান বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন জমি দাতা সদস্য মোঃ আমিনুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Bangladesh-It-Host