১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৮:৫৬ শনিবার
শিরোনামঃ
নিরব-স্পর্শিয়ার সায়েন্স ফিকশন সিনেমা ‌`জল কিরণ বাকেরগঞ্জে অস্ত্র মাদক জালটাকা সহ একাধিক মামলার আসামি কে বাচাতে অপপ্রচার, বিব্রত উপজেলা যুবদল ও স্থানীয়রা নওগাঁর রাণীনগরের খেটে-খাওয়া নিম্ম আয়ের মানুষদের মাঝে স্বস্তি ফিরেছে টিসিবিতে জেলা প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন চেয়ারম্যান মঞ্জুর মোরশেদ লালমোহন তজুমদ্দিন এ শান্তির রূপ দিয়েছেন এমপি শাওন: স্বরাষ্ট্রমন্ত্রী বালাগঞ্জে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা আজ এস আর মাল্টিমিডিয়া’র ৫ম বর্ষপূর্তি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ষ্টার এ্যাওয়ার্ড ২০২১ বাকেরগঞ্জ মহাসড়কে অবৈধ দোকান সরাতে পারছে না প্রশাসন, চাঁদা নেয় প্রভাবশালীরা নওগাঁর বদলগাছীতে সার ডিলার এবং কৃষি অফিসের কারসাজিতে কৃষক দিশেহারা সিলেটে শুরু হলো দুই দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব আন্তর্জাতিক সেমিনারে দুবাই যাচ্ছেন ডা. এম মোকতার হোসেন ও ডা. ইব্রাহিম মাসুম বিল্লাহ

প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে শক্ত হাতেই নৌকার পালে বাদশা নিজামীর হাওয়া

Reporter Name
  • Update Time : শুক্রবার, নভেম্বর ১৯, ২০২১,
  • 421 Time View

নিজস্ব প্রতিবেদক: খান মোঃমেহেদী

নিয়ামতি ইউনিয়নে মনোনয়নযুদ্ধে প্রায় ডজনখানেক প্রার্থীকে পেছনে ফেলে বাদশা নিজামী নৌকার টিকেট পেয়েছেন।

নিয়ামতি ইউনিয়নের সর্বত্র চলছে নির্বাচনী উৎসবের আমেজ। চায়ের কাপে চুমুকের সাথে তুমুল চলছে নির্বাচনী আলোচনা। আলোচনার প্রধান বিষয়বস্তু হচ্ছে- পাওয়া না পাওয়ার, চারিত্রিক কর্মকান্ডের হিসাব-নিকাশ। ভদ্র, বিনয়ী, ধর্মভীরু, সামাজিক অবস্থানের কর্মবিচারের মাধ্যমে পছন্দের প্রার্থী যাচাই করছেন ভোটাররা। ইউনিয়নে জনতার যাচাই-বাচাই প্রক্রিয়ায় বাদশা নিজামীর ভোট ব্যাংকে যোগ হয়েছে নতুন মাত্রা। নৌকা মার্কার প্রার্থীকে বিজয় করতে একাট্টা হয়ে মাঠে নেমেছেন সাধারণ থেকে সমর্থক ও ভিইপি নেতারা পর্যন্ত। অবশ্য, আওয়ামীলীগ থেকে নৌকার টিকেট না পেয়ে বিদ্রোহী হয়েছেন কয়েকজন। বিদ্রোহী প্রার্থীদের মাঝে রয়েছে বিভিন্ন রকমের জটিলতা আর এ সব কারনেই বাদশা নিজামীর নৌকা জয়ের দ্বারপ্রান্তে। বাদশা নিজামী ছাড়া অন্য প্রার্থীদের ক্ষেত্রে জয়-পরাজয়ের ভোট প্রাপ্তির অংক আকাশকুসুম হওয়ার সম্ভবনা নেই বলে সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

জাতি, ধর্ম, বর্ন, গোত্র নির্বিশেষে আওয়ামী লীগের ত্যাগী ছাত্র নেতা বাদশা নিজামীর পক্ষ নেয়ায় উল্টে গেছে আগের পরিস্থিতি। স্থানীয়রা জানান, বাস্তব পরিস্থিতি বিবেচনায় বাদশা নিজামীর প্রতি ভোটারদের আস্থা এবং ভালোবাসা দেখে শ্রদ্ধাবোধের কারণে সাধারণ মানুষের মতামতকে উপেক্ষা করতে পারছেন না উপজেলার প্রথম সারির রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি থেকে শুরু করে সাধারণ ভোটাররা। একারণেই বাদশা নিজামীর প্রতি সহানুভূতির সৃষ্টি হয়েছে প্রায় সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে। প্রায় সবদিক বিচার-বিবেচনায় তার প্রতি আস্থা বেড়েছে বহুগুণে। সকল স্তরের মানুষ ছাড়াও ক্ষমতাসীনদলের শীর্ষ নেতা থেকে শুরু করে সাধারণ সমর্থকরা পর্যন্ত বিনয়ী স্বভাবের এই নৌকার প্রার্থীকে সমর্থন দিচ্ছেন। নির্বাচনি মাঠে সাধারণ ভোটারদের আগ্রহ বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

সূত্রের দাবী অনুযায়ি, ক্ষমতাসীনদলের জেলা-উপজেলার শীর্ষ দায়িত্বে থাকা প্রভাবশালী নেতাদের সমর্থনপুষ্ট হয়ে বাদশা নিজামীর নৌকা মার্কার পালে লেগেছে বিজয়ের হাওয়া।

অধিকাংশরা মনে করেন গ্রহনযোগ্য প্রার্থী বাদশা নিজামীকে নৌকা মার্কায় ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করার মাধ্যমে একটি গণবিরোধী লুটেরাচক্রের অপকর্মের অবসানের লক্ষ্যে নিয়ামতি ইউনিয়নকে একটি পরিচ্ছন্ন রাজনৈতিক পরিবেশে রুপান্তর করা হবে।

ইতোমধ্যে উপজেলার শীর্ষ নেতাদের আলোচনায় এসেছেন বাদশা নিজামী। জনপ্রতিনিধি নির্বাচিত না হয়ে অসংখ্য জনকল্যাণমূলক কর্মকান্ড- বাস্তবায়নের ক্ষেত্রে মুগ্ধ করা সততায় বিমোহিত হয়ে বাদশা নিজামীর প্রতি সাধারণ মানুষের মধ্যে আস্থা বেড়েছে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশী। অধিকাংশ সূত্রের দাবী, স্বচ্ছ ও সততার নিরিখে জনকল্যাণমুখী সকল কর্মকান্ড- সঠিকভাবে সম্পন্ন করতে তার ঘামঝরানো শ্রমের ফসল হচ্ছে- সাধারণ মানুষের নিকট থেকে অবাক করা ভালোবাসা প্রাপ্তি ও অনুমানের চেয়ে অনেক বেশী জনপ্রিয়তা অর্জন।

বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্য-উপাত্তের সার্বিক বিশ্লেষণে নিয়ামতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলিয় প্রার্থী বাদশা নিজামীর জয় সুনিশ্চিত। প্রায় সবকিছুর চুলছেঁড়া বিশ্লেষণ করে দেখা গেছে- ‘ব্যক্তিগত জনপ্রিয়তায় বাঁধভাঙা জোয়ার, নিজদল আওয়ামী লীগের শীর্ষসারি থেকে শুরু করে সকলস্তরের নেতাকর্মি, সমর্থকদের বড় একটা জোট রয়েছে বাদশা নিজামীর পাশে। নিয়ামতি আওয়ামীলীগ নিজদলের মধ্যে গ্রুপিংয়ের শিকার না হওয়া সহ শক্তপোক্ত বট বৃক্ষের ছায়ার তলে অনেকগুলো টার্ণিং পয়েন্টে বাদশা নিজামীর নৌকা সবার চেয়ে এগিয়ে। অনঢ় আত্মবিশ্বাসের এমন দাবী- স্থানীয় সুশীল সমাজ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং ভোটারসহ প্রায় সকল স্তরের মানুষের মাঝে।
সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিতে ‘গ্রাম হবে শহর’ স্বপ্নপূরণে কাজ করতে চান ত্যাগী সাবেক ছাত্রলীগ নেতা আওয়ামী লীগ থেকে নমিনেশন প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ থেকে নমিনেশন প্রাপ্ত চেয়ারম্যান প্রর্থী বাদশা নিজামী। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের নৌকা মার্কার চেয়ারম্যান পদ প্রার্থী। এ লক্ষ্যে তার সমর্থক নেতা কর্মিরা নিয়ামতি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ও গ্রামেগঞ্জে চষে বেড়াচ্ছেন ও বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরছেন। এছাড়া শেখ হাসিনার স্বপ্ন গ্রামকে শহরে পরিণত করতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হিসাবে সকলের সহযোগীতা, দোয়া ও ভোট কামনা করছেন। তিনি মানবিকতার দৃষ্টিকে প্রসারিত করে, সবার হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় নিয়ামতি ইউনিয়নকে মডেল ইউনিয়ন গঠন করার স্বপ্ন বাস্তবায়ন করতে চান।

অপরদিকে, নিয়ামতি ইউনিয়নে একাধিক বিদ্রোহী প্রার্থী মাঠে থাকবেন বলে আভাস পাওয়া যায়। এ বিষয়ে জানতে চাইলে সাবেক চেয়ারম্যান কামাল তালুকদার জানান আমার সমর্থক ও সাধারণ ভোটারদের অনুরোধেই এই নির্বাচনে অংশ গ্রহন করতে যাচ্ছি।

এছাড়াও বিদ্রোহী প্রার্থী রয়েছেন মনির মুন্সি, সোহরাব মৃধা। আপরদিকে স্বতন্ত্র প্রার্থী রয়েছে সোহেল সিকদার। চরমোনাই মনোনীত হাতপাখা মার্কার প্রার্থী হুমায়ুন কবির।

তবে দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে যারা অবস্থান নেবেন, তারা যত প্রভাবশালীই হোন না কেন কোনোভাবেই ছাড় পাবেন না। সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে। নৌকার বিরোধিতা করলে পরবর্তী নির্বাচনে তার ভাগ্যে কোনো দিনই জুটবে না নৌকার টিকেট। পাবেন না দলের কোনো গুরুত্বপূর্ণ পদ। এমন হুঁশিয়ারি আওয়ামী লীগের হাইকমান্ডের। এরপরও কমছে না দলটির মধ্যে বিদ্রোহী প্রার্থীর সংখ্যা।

Please Share This Post in Your Social Media

One thought on "প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে শক্ত হাতেই নৌকার পালে বাদশা নিজামীর হাওয়া"

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Bangladesh-It-Host