১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৬:৫২ শনিবার
শিরোনামঃ
নিরব-স্পর্শিয়ার সায়েন্স ফিকশন সিনেমা ‌`জল কিরণ বাকেরগঞ্জে অস্ত্র মাদক জালটাকা সহ একাধিক মামলার আসামি কে বাচাতে অপপ্রচার, বিব্রত উপজেলা যুবদল ও স্থানীয়রা নওগাঁর রাণীনগরের খেটে-খাওয়া নিম্ম আয়ের মানুষদের মাঝে স্বস্তি ফিরেছে টিসিবিতে জেলা প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন চেয়ারম্যান মঞ্জুর মোরশেদ লালমোহন তজুমদ্দিন এ শান্তির রূপ দিয়েছেন এমপি শাওন: স্বরাষ্ট্রমন্ত্রী বালাগঞ্জে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা আজ এস আর মাল্টিমিডিয়া’র ৫ম বর্ষপূর্তি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ষ্টার এ্যাওয়ার্ড ২০২১ বাকেরগঞ্জ মহাসড়কে অবৈধ দোকান সরাতে পারছে না প্রশাসন, চাঁদা নেয় প্রভাবশালীরা নওগাঁর বদলগাছীতে সার ডিলার এবং কৃষি অফিসের কারসাজিতে কৃষক দিশেহারা সিলেটে শুরু হলো দুই দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব আন্তর্জাতিক সেমিনারে দুবাই যাচ্ছেন ডা. এম মোকতার হোসেন ও ডা. ইব্রাহিম মাসুম বিল্লাহ

বাকেরগঞ্জের দূর্গাপাশা ইউনিয়নের জনবান্ধব চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাশারের নির্বাচনী মাঠে গণজোয়ার

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ডিসেম্বর ১৯, ২০২১,
  • 307 Time View

বাকেরগঞ্জ প্রতিনিধিঃ

আগত বাকেরগঞ্জ ইউপি নির্বাচন সামনে রেখে দূর্গাপাশা ইউনিয়নে আনারস মার্কা নিয়ে নির্বাচনি মাঠে শক্ত অবস্থানে রয়েছেন বর্তমান চেয়ারম্যান এস এম সিরাজুল ইসলাম। নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যেও দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। ০৫ নং দূর্গাপাশা ইউনিয়নের সদা হাস্যজ্জল মাটি ও মানুষের নেতা বর্তমান চেয়ারম্যান এসএম সিরাজুল ইসলাম বাসার। ৫ বছর সুনামের সাথে চেয়ারম্যান থাকায় ইতিমধ্যে এলাকাবাসীর কাছে আস্থার প্রতিক হিসেবে পরিচিত লাভ করেছেন এই মানুষটি। আদর্শ ও ন্যায় নীতির মধ্যে থেকে এলাকার মানুষের পাশে থাকাই এ মানুষটির লক্ষ্য। কোন কিছুর লোভ লালসা আর হিংসা তাকে আক্রমণ করতে পারেনি। এসব কারণেই এলাকার সর্বস্তরের মানুষ প্রশংসা করেন তার।
নির্বাচনী প্রচার প্রচারণা ও উঠান বৈঠকের মধ্য দিয়ে শত বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছেন সিরাজুল ইসলাম বাশার। তার সমর্থকদের মাঝে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। ইতিমধ্যে চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লায় সর্বত্র এখন নির্বাচনী আমেজ। দলমত নির্বিশেষে ০৫নং দূর্গাপাশা ইউনিয়নের ভোটারদের মুখে মুখে এসএম সিরাজুল ইসলাম বাসার সিকদার এর নাম শোনা যায়।

স্থানীয়রা জানান, ছোটবেলা থেকেই তিনি মানুষের দু:খ দুর্দশায় নিজেকে সর্বদা ব্যস্ত রাখতেন। বিবেকের ব্যাকুলতায় যখন যেভাবে পারতেন অসহায়দের পাশে দাড়িয়ে বাড়িয়ে দিতেন সহয়তার কোমল দু’হাত। মানুষের দু:খ-দুর্দশা লাঘবের অক্রিতিম বিবেক বোধ মুক্তিযুদ্ধের চেতনা দেশত্ববোধের গভিরতার টানে তিনি নিজেকে জড়িয়েছেন আওয়ামীলীগের রাজনীতিতে।

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক রাজনী মিশে আছে তার হৃদয়ে। মুক্তিযুদ্ধের চেতনা গভীর দেশাত্মবোধ আওয়ামী লীগের প্রতি অগাধ ভালোবাসায় বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেকে বিলিয়েছেন মানব সেবায়। ৫ বছর সফলতার সাথে এলাকার চেয়ারম্যান এর দায়িত্বে থেকে হৃদয় করেছেন সর্বস্তরের ভোটারের।
তিনি দূর্গাপাশা ইউনিয়ন এর চেয়ারম্যান দায়িত্ব গ্রহণের পর থেকেই শাসন শোষনের বৈসম্যের অবসান ঘটিয়ে সন্ত্রাস, মাদক ও জঙ্গীমুক্ত ইউনিয়ন গড়ার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। অত্যন্ত সুনামের সহিত দায়িত্ব পালনের পাশাপাশি রাজনৈতিক সকল কর্মকান্ডে প্রশংসনীয় ভূমিকা থাকায় উপজেলা নেতাদের মন কেরেছেন তিনি।

দূর্গাপাশা ইউনিয়নে পাঁচ বছর চেয়ারম্যানের দায়িত্ব মাধ্যমে সরকারের সকল কার্যক্রম এর পাশাপাশি ইউনিয়নের সরকারের গৃহীত উন্নয়নমূলক কর্মকান্ডে অগ্রণী ভূমিকায় দেখা যায় এস এম সিরাজুল ইসলাম বাশার সিকদারকে। ইউনিয়ন বাসির সেবার পাশাপাশি প্রত্যেকটি ওয়ার্ডে তৈরি করেছেন রাজনৈতিক জনপ্রিয়তার শক্তবলায়। দিনের শুরু থেকে গভীর রাত পর্যন্ত ভক্ত অনুসারী এবং নেতা-কর্মীদের সুখ দুঃখের খবর নেন তিনি। অনেক বাধা-বিপত্তি এসেছে কিন্তু নিজে কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যূত হননি। এগিয়ে চলছেন সব প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে।

অজানা কারণে দলীয় নমিনেশন থেকে ছিটকে পড়লেও ইউনিয়নের সাধারণ মানুষের হৃদয় থেকে ছিটকে পড়েন নি তিনি। রাজনৈতিক অঙ্গনে কাজ করতে গিয়ে দলের নেতাকর্মী ও সমর্থকদের যেমন অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা পেয়েছেন তেমনি তিনি প্রিয় ইউনিয়ন বাসির স্নেহ-ভালোবাসা পেয়ে ধন্য হচ্ছেন। তাদের প্রেরণায়ই তিনি এগিয়ে চলছেন নিরন্তর। প্রচেষ্টা চালাচ্ছেন এলাকাবাসীর সেবা করার।

সরকারের দেয়া বিভিন্ন কর্মসূচি সফলতার সাথে বাস্তবায়ন করেছেন তিনি। এই করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অনেক পরিবারের মাঝে নিজ সামর্থ্য অনুযায়ী সহযোগিতাও করেছেন। দূর্গাপাশা ইউনিয়ন এর সর্বস্তরের জনগণ এখন সুন্দর ও শান্তিপূর্ণভাবে বসবাস করছে। গভীর রাতেও মানুষ চলাচল করতে পারে নির্বিঘ্নে। আর এসব কারণেই এখন আনারস মার্কা নিয়ে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করেছেন।

দূর্গাপাশা ইউনিয়ন এর সর্বস্তরের জনসাধারণের প্রাণের দাবী আগত ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচনে এসএম সিরাজুল ইসলাম বাসার শিকদারকে পুনরায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবেন তারা।

Please Share This Post in Your Social Media

One thought on "বাকেরগঞ্জের দূর্গাপাশা ইউনিয়নের জনবান্ধব চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাশারের নির্বাচনী মাঠে গণজোয়ার"

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Bangladesh-It-Host