১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৬:৪৭ শনিবার
শিরোনামঃ
নিরব-স্পর্শিয়ার সায়েন্স ফিকশন সিনেমা ‌`জল কিরণ বাকেরগঞ্জে অস্ত্র মাদক জালটাকা সহ একাধিক মামলার আসামি কে বাচাতে অপপ্রচার, বিব্রত উপজেলা যুবদল ও স্থানীয়রা নওগাঁর রাণীনগরের খেটে-খাওয়া নিম্ম আয়ের মানুষদের মাঝে স্বস্তি ফিরেছে টিসিবিতে জেলা প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন চেয়ারম্যান মঞ্জুর মোরশেদ লালমোহন তজুমদ্দিন এ শান্তির রূপ দিয়েছেন এমপি শাওন: স্বরাষ্ট্রমন্ত্রী বালাগঞ্জে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা আজ এস আর মাল্টিমিডিয়া’র ৫ম বর্ষপূর্তি উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ষ্টার এ্যাওয়ার্ড ২০২১ বাকেরগঞ্জ মহাসড়কে অবৈধ দোকান সরাতে পারছে না প্রশাসন, চাঁদা নেয় প্রভাবশালীরা নওগাঁর বদলগাছীতে সার ডিলার এবং কৃষি অফিসের কারসাজিতে কৃষক দিশেহারা সিলেটে শুরু হলো দুই দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব আন্তর্জাতিক সেমিনারে দুবাই যাচ্ছেন ডা. এম মোকতার হোসেন ও ডা. ইব্রাহিম মাসুম বিল্লাহ

হামলা ও রক্তচক্ষু উপেক্ষা করে মেহেন্দিগঞ্জে পৌর মেয়রকে হুমকির প্রতিবাদে স্বরনকালের বিক্ষোভ ও প্রতিবাদ সভা

মোঃসাইদুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ
  • Update Time : শনিবার, জুলাই ২৩, ২০২২,
  • 68 Time View

মোঃসাইদুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

শত বাঁধা, হামলা ও রক্তচক্ষু উপেক্ষা করে
মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দীন খানকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
শনিবার (২৩ জুলাই ) বেলা ১১টায় পাতারহাট বন্দরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তি যোদ্ধা পার্কে এসে শেষ হয়।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামীলীগ, কৃষকলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নিজস্ব ব্যানার নিয়ে অংশ নেন।
শনিবার (২৩ জুলাই) সকাল ১১ টায়, মেহেন্দিগঞ্জের পাতারহাট বন্দরের মুক্তি যোদ্ধা পার্কে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আ’লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক সাংসদ মঈদুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড মুনসুর আহমেদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব আহমেদ, উপজেলা চেয়ারম্যান কে এম মাহফুজুল আলম লিটন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি চেয়ারম্যান নিজাম উদ্দীন আহমেদ, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক মিজানুর রহমান আরজু, মোঃ ইদ্রিস আলী বেপারী, আব্দুল জব্বার কানন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম টেনু, সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপন, চেয়ারম্যান নুরুল ইসলাম জামাল মোল্লা, চেয়ারম্যান কাজী আব্দুল হালিম চৌধুরী মিলন, চেয়ারম্যান বেলাল মোল্লাসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা সাংসদ পংকজ নাথ কর্তৃক মেহেন্দিগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দীন খানকে কোপানোর হুমকির নিন্দা ও প্রতিবাদ জানান, এবং এমন হুমকির জন্য মেয়র’র কাছে সাংসদকে ক্ষমা চাওয়ার দাবী জানান, ক্ষমা না চাইলে আরও কঠোর প্রতিবাদ করার হুশিয়ারি দেন, বক্তারা আরও বলেন, সাংসদ পংকজ নাথ মেহেন্দিগঞ্জে বিগত দিনে জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি নৌকার প্রার্থী মরহুম মহি উদ্দীন আহমেদ ও মেজর মহসিন এর নৌকার বিরোধিতা করেছিলেন। তিনি কখনও নৌকায় ভোট দেননি, তিনি মেহেন্দিগঞ্জে ৮-১০টি হত্যাকান্ড ঘটিয়েছেন, অসংখ্য নেতাকর্মীদের হামলা-মামলা দিয়েছেন, দুটি উপজেলাসহ ১০-১২ টি ইউপি নির্বাচনে নৌকা ডুবিয়েছেন, তার সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ না করলে তাকে অবাঞ্ছিত করা হবে, এর পর আরেকটি হামলা করা হলে তার দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। এদিকে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আসার সময় বিভিন্ন স্থানে সাংসদ পংকজ নাথ’র অনুসারীরা বাধা দেয় এবং হামলা চালায় বলে অভিযোগ করেন কামাল উদ্দীন খানের পক্ষ থেকে। হামলায় মিছিলে আসা তাদের ৫-৬ জন কর্মী আহত হয়। তারা আরও জানান, শত বাঁধা, হামলা এবং রক্তচক্ষু উপেক্ষা করে হাজার হাজার লোক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহন করেন। কারোমতে আজকের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ছিলো মেহেন্দগঞ্জের ইতিহাসে স্বরণকালের। প্রসঙ্গত গত ৪ জুলাই মেহেন্দিগঞ্জ থানার তদন্ত ওসি তৌহিদ উজ্জামান এর মুঠোফোনে স্থানীয় এমপি পংকজ নাথ ফোন দিয়ে পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দীন খানকে কোপানোর নির্দেশ দেওয়ার অডিও ফাঁস হলে উত্তপ্ত হয়ে ওঠে মেহেন্দিগঞ্জের রাজনীতির মাঠ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

Bangladesh-It-Host